Blog Details

Blog Image

আগ্রহী দাতাগণ নিম্নোক্ত লিংকে রেজিস্ট্রেশন করুনঃ পাথওয়ে ব্লাড কেয়ার | “জীবন বাঁচাতে রক্তদান, স্বেচ্ছায় রক্ত দিন; জীবন বাঁচান।”

“জীবন বাঁচাতে রক্তদান,
স্বেচ্ছায় রক্ত দিন; জীবন বাঁচান।”
সৃষ্টির সেরাজীব হিসেবে মানুষের মহামূল্যবান জীবন ও দেহ সুরক্ষায় ‘রক্ত’ অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য তরল উপাদান। যে কোন দুর্ঘটনায় শরীর থেকে রক্ত ঝরে গেলে দেহের অভ্যন্তরে অন্ত্র বা অন্য কোন অঙ্গ থেকে রক্তক্ষরণ হলে অস্ত্রোপচারের জন্য রক্তের খুব প্রয়োজন। রক্তদাতার এক ব্যগ মূল্যবান রক্তদানের মাধ্যমে মুমূর্ষু বা মৃত্যুপথযাত্রী মানুষের জীবন বাঁচানো যেতে পারে।
১৮ থেকে ৫৫ বছর বয়সী যে কোন সুস্থ-সবল মানুষ তিন মাস অন্তর রক্তদান করতে পারেন, এতে শারীরিক কোন ক্ষতি হয় না। স্বেচ্ছায় রক্তদান সব ধরনের জনকল্যাণমূলক কাজের শীর্ষে অবস্থান করে। এরই ধারাবাহিকতায় রক্তের সীমাহীন চাহিদা পূরণের জন্য অলাভজনক দাতব্য সংস্থা #পাথওয়ে দেশের ৬৪ জেলাব্যাপী ‘পাথওয়ে ব্লাড কেয়ার’ নামক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী গ্রহণ করার একটি কার্যকর উদ্যোগ হাতে নিয়েছে। অনুগ্রহপূর্বক আগ্রহী দাতাগণ নিম্নোক্ত লিংকে রেজিস্ট্রেশন করুনঃ
আমাদের মনে রাখা উচিত, মুমূর্ষু লোকের জীবন রক্ষা ও জনসেবামূলক কাজে যেহেতু ধর্মীয় বিধিনিষেধ নেই, সেহেতু নাগরিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীকে এগিয়ে নেওয়ার জন্য সমাজের প্রত্যেকটি মানুষের অগ্রণী ভূমিকা পালন করা উচিত।
বিঃদ্রঃ রক্তগ্রহীতার পরিবারের প্রতি আন্তরিক অনুরোধ, দয়া করে রক্তদাতার যাতায়াত খরচ বহনের পাশাপাশি সামান্য ফল এবং জুস দিয়ে আপ্যায়নের ব্যবস্থা গ্রহণ করবেন।